ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর অবদান দেশের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে: প্রাণিসম্পদ মন্ত্রী 

ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর অবদান দেশের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে: প্রাণিসম্পদ মন্ত্রী 

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশের সকল তরুণ-যুব সমাজের মধ্যে পবিত্র কোরআন তিলাওয়াতকে জনপ্রিয় করে আজ অন্তর্জাতিক পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। ইক্বরার পৃষ্ঠপোষকতায় সারা বাংলাদেশে এ ধরনের আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন আয়োজনে এ দেশের যুব সমাজের মধ্যে কোরআন তিলাওয়াতকে জনপ্রিয় করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

রবিবার (২৯ জানুয়ারি) বিকেলে জেলার নেছারাবাদ (স্বরুপকাঠী) শহীদ স্মৃতি ডিগ্রী কলেজ মাঠে আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের প্রচার ও প্রসারে অসামান্য অবদান রেখে গেছেন। তিনিই বাংলাদেশে প্রথম ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা, ইসলাম শিক্ষার প্রসারে মাদ্রাসা শিক্ষা বোর্ড পুনঃগঠনসহ ইসলাম বিরোধী অসামাজিক কার্যক্রম বন্ধ ঘোষণা করেছেন। মন্ত্রী বলেন, ইসলাম ধর্মের প্রচার ও প্রকৃত জ্ঞান অর্জনের জন্য মুসলিম সম্প্রদায়কে উৎসাহী করাসহ মুসলিম জনগোষ্ঠীর ধর্মীয় কর্মকাণ্ডকে যথাযোগ্য মর্যাদায় আসীন করার জন্য বঙ্গবন্ধু অসাধারণ ভূমিকা পালন করেন। সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রেখে ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর অবদান দেশের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। আজ তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ইসলামের প্রচার ও প্রসারের জন্য অসংখ্য কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছেন। শেখ হাসিনা প্রতিটি জেলা উপজেলায় একটি করে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনসহ ইসলামের কল্যাণে নানাবিধ কাজ করে চলছেন।

আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত সংস্থা ইক্বরার উদ্যোগে এবং পিরোজপুর জেলার দক্ষিণ নেছারাবাদ (স্বরুপকাঠী) হামিদা-সাঈদ ফাউন্ডেশন এর ব্যবস্থাপনায় ৪র্থ আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। উদ্বোধন অনুষ্ঠানে হামিদা-সাঈদ ফাউন্ডেশনের সভাপতি মো. মাসুদুর রহমান মাসুদের সভাপতিত্বে বিকাল ৫টা থেকে গভীর রাত পর্যন্ত ইক্বরার সদস্য বাংলাদেশের শীর্ষস্থানীয় ক্বারীগন এবং দেশী ও বিদেশী খ্যাতিসম্পন্ন ক্বারীগন কোরআন তিলাওয়াতের মাধ্যমে উপস্থিত সুধীজনকে মুগ্ধ করেছেন।

স্বরুপকাঠীর এবারের ৪র্থ আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনে কোরআন তিলাওয়াত করেন, মিশরের ক্বারী শাইখ মাহমুদ কামাল নাজ্জার, ইরানের ক্বারী আহমাদ আবুল কাসেমী,পাকিস্তানের ক্বারী আনোয়ারুল হাসান বুখারী, ফিলিপাইনের ক্বারী নো’মান পিমবায়াবায়া এবং বাংলাদেশের শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারী, ক্বারী এ কে এম ফিরোজ, বিশ্বজয়ী হাফেজ মুহাম্মদ জাকারিয়াসহ স্থানীয় ক্বারী ও হাফেজগণ।

কোরআন,তিলাওয়াত,ক্বিরাত,সম্মেলন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত